দেশেই গড়ে তোলা হবে স্বর্ণপার্ক: বাজুস
Back to All News

বিদেশের ওপর নির্ভরশীলতা কমিয়ে দেশেই স্বর্ণপার্ক স্থাপন করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নেতৃবৃন্দ।  

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে পাবনা শহরের স্বর্ণ পট্টিতে পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের হল রুমে বাজুস পাবনা শাখা আয়োজিত এক মতবিনিময় সভায় এ প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনের নেতারা।

 

স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে করা এ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাজুসের সাবেক সভাপতি, চেয়ারম্যান ও জেলা পর্যবেক্ষক ডা. দিলীপ কুমার রায় বলেন, কেন্দ্রীয় কমিটির সভাপতি দেশবরেণ্য ব্যবসায়ী সায়েম সোবহান আনভীরের নির্দেশে সারাদেশের জুয়েলার্স ব্যবসায়ীদের এক কাতারে নিয়ে আসতে কাজ করা হচ্ছে। বিদেশের ওপর নির্ভরশীলতা কমিয়ে দেশেই স্বর্ণপার্ক স্থাপন করা হবে। সেখানে আধুনিক ও সময়োপযোগী প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে। সারাদেশের স্বর্ণের কারিগরদের প্রশিক্ষণ দেওয়া হবে। ক্রেতারা যাতে প্রতারিত না হন, সেজন্য ব্যবসায়ীদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। নিয়ম মেনে সঠিক স্বর্ণ বিক্রি করতে হবে। শুধু স্বর্ণ নয়, ডায়মন্ডসহ সব জুয়েলারি যাতে ক্রেতা নির্ভরতার সঙ্গে কিনতে পারেন, সেদিকে নজর দেওয়া হচ্ছে। ভেজাল ব্যবসায়ীদের লাইসেন্স বাতিল করা হবে। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ীবান্ধব পরিবেশ তৈরি করে দিয়েছেন। তাই সরকারের দেওয়া দিকনির্দেশনা আমাদের মেনে চলতে হবে। সব জেলা-উপজেলার স্থবির ও মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দ্রুত নতুন কমিটি গঠন করা হবে।  

বাজুস পাবনা শাখা আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাজুস পাবনা শাখা আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাবনা শাখা বাজুসের অন্তর্ভুক্ত প্রায় শতাধিক স্বর্ণ ব্যবসায়ী এ সভায় অংশ নেন।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি দেশের সনামধন্য ব্যবসায়ী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নির্দেশে সারাদেশে সফর করছেন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। দেশের প্রতিটি জেলায় জুয়েলারি ব্যবসায়ীদের এক ছাতার নিচে আনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া স্বর্ণ ব্যবসায়ীদের দিকনির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বাজুস কাজ করে যাচ্ছে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাজুসের উপদেষ্টা বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, বাজুসের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও সদস্য সচিব জেলা পর্যবেক্ষক মো. জয়নাল আবেদীন খোকন এবং বাজুসের জেলা পর্যবেক্ষক ও কার্যনির্বাহী সদস্য পবিত্র চন্দ্র ঘোষ।

আমন্ত্রিত অতিথি ছিলেন-পাবনা জুয়েলার্স মালিক সমিতির সাবেক সভাপতি শেখ রতন, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. স্বপন চৌধুরী, সহ-সভাপতি মো. আলী মর্তুজা বিশ্বাস সনি ও পাবনা প্রেসক্লাবের সভাপতি ও চেম্বারের পরিচালক এবিএম ফজলুর রহমান। 

দীর্ঘদিন ধরে পাবনা জেলার জুয়েলার্স মালিকদের স্থবির ও মেয়াদোত্তীর্ণ সমিতির নতুন কমিটি গঠন, জেলা ও উপজেলা পর্যায়ে নতুন সদস্য সংগ্রহ, সাংগঠনিক স্থবিরতা কাটানো, ব্যবসায়িক শৃঙ্খলা ফিরিয়ে আনা, নেতৃত্ব বেছে নিতে অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড গঠন প্রসঙ্গে আলোচনা হয় এ সভায়।


Related News

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত

Read More
Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Jewellery Industry needs unity: BAJUS President Sayem Sobhan Anvir

Read More
স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

স্বর্ণের জনপ্রিয়তা বাড়বে নতুন বছরে

Read More
Anvir new BAJUS President

Anvir new BAJUS President

Read More
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৮২০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৬৫১০/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৫৫৮০/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য : ৪৬৫০/-
  • ২২ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১৩০/-
  • ২১ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১২৩/-
  • ১৮ ক্যা: ক্যাডমিয়াম (হলমার্ককৃত) প্রতি গ্রাম রূপার মূল্য : ১০৫/-
  • সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য : ৮০/-